ফ্ল্যাগশিপ খুচরা দোকানে প্রধান রিমাকের মাধ্যমে অ্যাপল

বর্তমান অ্যাপল স্টোরগুলির জন্য একটি বিশাল রিমোডেল প্রোগ্রাম চলছে, আইফোন মেকারটি এমন একটি জায়গায় রিমাকিংয়ে সেট করা যা শিক্ষা এবং সম্প্রদায়কে প্রথমে রাখে এবং দ্বিতীয় বিক্রয়।

অ্যাপল তার “ফ্ল্যাগশিপ” অবস্থানে, প্রশান্ত মহাসাগরের কাছে বড় দোকান এবং স্থানীয় অভিনেতা, চলচ্চিত্র নির্মাতাদের এবং মিলিয়ন বার্ষিক পরিদর্শনকারী লক্ষ লক্ষ পর্যটকদের জন্য একটি সমাবেশ স্থান হিসাবে উল্লেখ করে – একটি প্রধান পুনর্নির্মাণের কয়েক সপ্তাহ পরে শনিবার পুনরায় খোলা হয়। অ্যাপল বলেছে যে এটি পুনরূদ্ধার বা তার 100 টি ফ্ল্যাগশিপ স্টোর তৈরির এক তৃতীয়াংশ এবং নতুন অবস্থানের জন্য নতুন স্টোর ডিজাইন ব্যবহার করে।

ধারণা করা হচ্ছে অ্যাপল পণ্যগুলিতে তাদের আনা এবং তাদের আড়াল করতে হলে, কোম্পানির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আঞ্জেলা আহরেন্ডস, তিনি বলেন, দোকানগুলি “জড়ো হওয়া স্থান, যেখানে লোকেরা আসতে পারে, সেবা এবং সহায়তা পেতে পারে” হিসাবে কাজ করতে চায়। এবং তারা তাদের ডিভাইসে কি করতে হবে সবকিছু সম্পর্কে শিখতে। ”

স্যান্ট মনিকাতে নতুন ফ্ল্যাশশিপ অ্যাপল স্টোরের নতুন নতুন ডিজাইনকৃত অ্যাপল স্টোর একটি প্রধান মেকওভার পেয়েছে। স্টোরটি এখন চারটি অঞ্চলে ফোরাম, অ্যাভেনস এবং গ্রোভের উপর নজর রাখছে, যেখানে অ্যাপল প্রশিক্ষকদের জিনিয়াস সাপোর্ট স্টাফ এবং আজকাল মিলিত হয়।
স্যান্ট মনিকাতে নতুন ফ্ল্যাশশিপ অ্যাপল স্টোরের নতুন নতুন ডিজাইনকৃত অ্যাপল স্টোর একটি প্রধান মেকওভার পেয়েছে। স্টোরটি এখন চারটি অঞ্চলে ফোরাম, অ্যাভেনস এবং গ্রোভের উপর নজর রাখছে, যেখানে অ্যাপল প্রশিক্ষকদের জিনিয়াস সাপোর্ট স্টাফ এবং আজকাল মিলিত হয়। (ছবি: জেফারসন গ্রাহাম)

লুপ ভেন্টার্সের বিশ্লেষক এবং বিনিয়োগকারী জিন মুন্স্টার প্রতিদ্বন্দ্বীকে অ্যাপল স্টোরকে কোম্পানির সবচেয়ে কম “প্রতিযোগিতামূলক সুবিধা” বলে ডাকেন।

তিনি বলেন, “অন্য কোনও কারিগরি সংস্থার 65,000 টি খুচরা কর্মচারী অ্যাপলের মুখোমুখি পরামর্শ, সহায়তা এবং অভিজ্ঞতাগুলি সরবরাহ করে না”। “মাইক্রোসফট প্রায় 6,000 খুচরা কর্মচারী সঙ্গে দ্বিতীয় আসে।”

মাইক্রোসফ্টের 100 টিরও কম অবস্থানের সাথে এটির পণ্যগুলি প্রদর্শন করার জন্য একটি খুচরা দোকান রয়েছে।

স্পষ্টতই, অ্যাপলটির জন্য এই পদ্ধতিটি বন্ধ হচ্ছে, যা 2018 সালে প্রায় প্রতিটি পণ্য লাইনের দাম বাড়িয়েছে, আইফোনটির শীর্ষস্থানীয় আইফোনটি 1,100 ডলার (গত বছরের চেয়ে 100 ডলার বেশি) শুরু করে এবং প্রথমবারের মত বিক্রি করে আইপ্যাড $ 1,000 শুরু হয়।

অ্যাপল বেশিরভাগ কোম্পানির সাথে প্রতিদ্বন্দ্বিতা করে, বিশেষ করে বিশেষ করে খুচরা বিক্রেতাদের সাথে স্যামসাং এবং গুগল, যা প্রতিদ্বন্দ্বী স্মার্টফোন তৈরি করে।

“অ্যাপল আবিষ্কারের মাধ্যমে বিক্রি করতে সক্ষম,” Munster বলেছেন। “আজকের প্রযুক্তিটি বিক্রি করা যায়, এটি দেখতে এবং কিনতে কেবল একটি জায়গা ছাড়া কিছু প্রস্তাব করে, তবে পরিবর্তে একটি অভিজ্ঞতা।”

অ্যাপল এটি আপগ্রেড কত খরচ না নির্দিষ্ট করা হয়েছে। ২001 সালে স্টোরটি ধারণাটি শুরু হয়েছিল, যখন মাইক্রোসফট কম্পিউটার ব্যবহারকে নিয়ন্ত্রণ করেছিল এবং অ্যাপল সহ-প্রতিষ্ঠাতা স্টিভ জবস বলেন, খুচরা বিক্রির জন্য খুচরা বিক্রি হয়েছে।

আজ বিশ্বব্যাপী 500 টির বেশি অ্যাপল স্টোর রয়েছে। সান্তা মনিকা পুনঃনির্ধারণের পাশাপাশি অ্যাপলও এই সপ্তাহান্তে ঐতিহাসিক চ্যাম্প-ইলিসিসে একটি নতুন দোকান খুলল।

অ্যাহেরেন্ডস বলেছে যে পুরোনো দোকানে সত্যিই আপডেট করা দরকার, কারণ অ্যাপল এখন অনেক বেশি পণ্য লাইন রয়েছে। (মূলত, এটি কেবল কম্পিউটার এবং আইপড ছিল।)

প্রধান দোকান তিনটি ভাগে বিভক্ত করা হয়:

– উপায়: অ্যাপল ফটোগ্রাফি এবং স্বাস্থ্যের মতো থিমযুক্ত পণ্যগুলিতে পণ্য নির্বাচনকে বিতরণ করে এবং যেখানে গ্রাহকরা তাদের সাথে সময়মত যেতে পারেন।

– দ্য গ্রোভ: গাছগুলি আমদানি করা হয় এবং গ্রাহকদের নতুন নামকরণ করা “জেনিয়াস গ্রোভ” এ আনতে একটি চাক্ষুষ দৃষ্টিভঙ্গি, যেখানে আরও পণ্য বিশেষজ্ঞরা সহায়তার জন্য সাহায্যের জন্য উপলব্ধ থাকবে, অ্যাপল বলে। ক্রেতাদের এখনও অ্যাপল স্টোর স্মার্টফোনের অ্যাপ্লিকেশনের মাধ্যমে রিজার্ভেশন করতে হবে, যদিও ওয়াক-ইনগুলি তাদের ভাগ্যটি চেষ্টা করতে পারে, সাধারণত দোকানটি খোলে ঠিক তখনই।

– ফোরাম: এই যেখানে অ্যাপল তার প্রতিদিনের, বিনামূল্যে “আজকে অ্যাপল এ” সেমিনারে, ফটোগ্রাফি, শিল্প, কম্পিউটার কোডিং এবং অনুরূপের জন্য উৎসর্গ করে। ক্লাস তালিকা অ্যাপল স্টোর এপ পাওয়া যায়। গ্রাহকরা এটি মিস করতে পারবেন না – ফোরামটি স্টোরের পিছনে একটি দৈত্য ভিডিও পর্দা দ্বারা ফাঁকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *