উচ্চ চিনি হার্ট সমস্যা এবং ডায়াবেটিস বৃদ্ধি হবে

ডায়াবেটিস এবং হৃদরোগের মতো রোগের বোঝা কমাতে একটি দেশ কী করতে পারে? সার্কুলেশন ম্যাগাজিনে প্রকাশিত একটি সাম্প্রতিক গবেষণা অনুসারে উত্তরটি হ’ল মিষ্টি পণ্যগুলির প্যাকেজিংয়ের আরো স্পষ্ট এবং দৃশ্যমান লেবেল রয়েছে যা “চিনির উচ্চ” সতর্ক করে।

খাদ্যের উপর নতুন লেবেল স্থাপন করার ধারণা পরে মার্কিন যুক্তরাষ্ট্রে পরিচালিত এই গবেষণাটি নির্দেশ করে যে, যখন পণ্যটি চিনির পরিমাণ সম্পর্কে “সতর্কতা অবলম্বন করে যা প্রায় দেড় চা চামচ কমিয়ে দেয়” সে সম্পর্কে সতর্ক করে দেয়। তাই, লেবেলিংয়ের পরিবর্তন করা হলে “পরবর্তী দুই দশকে কার্ডিওভাসকুলার রোগের 350,000 টি ক্ষেত্রে এবং ডায়াবেটিসের প্রায় 600,000 ক্ষেত্রে প্রতিরোধ করা যেতে পারে,” বিজ্ঞান সংবাদ পোর্টাল ব্যাখ্যা করে।

এই উপসংহারে পৌঁছানোর জন্য গবেষকরা 2018 থেকে ২037 সালের মধ্যে কি ঘটবে তার উপর ভিত্তি করে একটি সংখ্যা নির্ধারণ করা হয়েছে যদি লেবেলের পরিবর্তন ঘটে। আনুমানিক 30 থেকে 84 বছর বয়সী মার্কিন যুক্তরাষ্ট্রের ২২0 মিলিয়ন প্রাপ্তবয়স্কদের আচরণের ভিত্তিতে এবং জাতীয় স্বাস্থ্য ও পুষ্টি সমীক্ষায় চিনি ব্যবহারের তথ্য ব্যবহার করা হয়েছিল।

২016 সালে ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (এফডিএ) ঘোষণা করেছিল যে এটি খাদ্যের পুষ্টিকর লেবেল আপডেট করবে, যা ২0২1 সালের মধ্যে কার্যকর হবে। একটি পরিমাপ যা মার্কিন যুক্তরাষ্ট্রের সরকার কর্তৃক জারি করা নতুন পুষ্টি নির্দেশিকাগুলিতে সঠিকভাবে প্রতিক্রিয়া জানিয়েছে একই বছর এবং যে সুপারিশ “যে লোকেরা যোগ চিনি থেকে প্রতিদিন 10% বেশি ক্যালরি consumes।”

কলম্বিয়াতে প্রচারণা চলাকালে “নো কোমাস মাস মেন্টিরাস” এর মাধ্যমে রেডপাপাজ স্বাস্থ্য মন্ত্রণালয়কে ২009 সাল থেকে মুক্তিপ্রাপ্ত ম্যাটাসিটি আইনের নিয়ন্ত্রন করতে বলেছেন: ২009 সালের 1355 সালের আইনটি। প্রচারণার অংশ হিসাবে, ফ্রন্ট লেবেলিং বাধ্যতামূলক হতে হবে যে জিজ্ঞেস করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *