দক্ষিণ আফ্রিকার উদ্দেশে ঢাকা ছেড়েছে বাংলাদেশ ক্রিকেট দল। শনিবার দুই ভাগে ভাগ হয়ে দক্ষিণ আফ্রিকা যাত্রা করে টাইগাররা। ৫ সদস্যের প্রথম গ্রুপটি সকাল সোয়া ১০টায় দক্ষিণ আফ্রিকার বিমানে উঠেন। বাকী সদস্যরা সন্ধ্যা সাড়ে ৭টার ফ্লাইটে উঠেছেন। বাংলাদেশ দলের ফ্লাইট দুটি দুবাই হয়ে দক্ষিণ আফ্রিকা যাবে। প্রোটিয়াদের বিপক্ষে টাইগারদের দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে ২৮ সেপ্টেম্বর। পূর্ণাঙ্গ সফরটিতে আছে ৩ ম্যাচের ওয়ানডে ও ২ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজও।

সকালে ৫ সদস্যের প্রথম যে দলটি ঢাকা ছাড়ে সেখানে ছিলেন তিন ক্রিকেটার- মাহমুদউল্লাহ রিয়াদ, তাইজুল ইসলাম ও লিটন দাস। সঙ্গে ছিলেন বোলিং কোচ কোর্টনি ওয়ালশ ও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। তামিম ইকবাল বাদে মুশফিকুর রহীমের নেতৃত্বাধীন বাকী সদস্যরা গেছেন সন্ধ্যায়। তামিম পাকিস্তানে বিশ্ব একাদশের হয়ে খেলতে গিয়েছিলেন। সেখান থেকে দেশে না ফেরায় দলের সঙ্গে তার যাওয়া হয়নি। জানা গেছে তিনি পরে একা যাবেন।

এদিকে দক্ষিণ আফ্রিকার বিমানে চড়ে নিজদের ফেজবুক পেজে ছবি পোস্ট করেছেন ক্রিকেটাররা। মোস্তাফিজুর রহমান যেমন লিখেছেন- ‘অফ টু সাউথ আফ্রিকা!’ তাসকিন আহমেদ পোস্ট করেছেন দুটি ছবি। একটিতে শুধু তিনি নিজে ও অন্যটিতে আছে দলের ক’জন সদস্যের মুখ। ছবিটির ক্যাপশনে তাসকিন লিখেছেন, ‘কিপ আস ইন ইয়োর প্রেয়ার্স গায়েস…।’ সাব্বির রহমান ছবি পোস্ট করে লিখেছেন, ‘মিশন দক্ষিণ আফ্রিকা… আমার জন্য এবং আমার টিমের জন্য দোয়া করবেন। ধন্যবাদ’

মন্তব্য

টি মন্তব্য করা হয়েছে