প্রথমে শোনা গিয়েছিল বার্সেলোনা ও লাস পালমাসের ম্যাচটি স্থগিত হয়েছে। ম্যাচটি বাতিলের আবেদন করেছিল বার্সালোনাই। কারণ কাতালোনিয়ায় স্বাধীনতার দাবিতে গণভোটকে কেন্দ্র করে আন্দোলনকারী ও পুলিশের মধ্যে চলছিল সংঘর্ষ। নিরাপত্তা ইস্যুতে খেলতে না চাইলেও শেষ পর্যন্ত দর্শকশূন্য মাঠে হয়েছে ম্যাচ। যে ম্যাচে প্রথমার্ধে কোন গোল না হলেও শেষ পর্যন্ত ৩-০ গোলে জিতেছে বার্সেলোনা। জোড়া গোল করেছেন লিওনেল মেসি।

পুরো স্পেনে এখন তোলপাড় চলছে কাতালোনিয়ার স্বাধীনতার দাবিতে গণভোটকে কেন্দ্র করে। লা লিগাতেও ছড়িয়েছে এই উত্তেজনা। কারণ বার্সেলোনা ক্লাবটি যে কাতালোনিয়ার। গণভোটটিকে অবৈধ ঘোষণা করেছেন স্পেনের প্রধানমন্ত্রী। এদিকে কাতালোনিয়ার রাস্তায় স্বাধীনতার দাবিতে আন্দোলনরতদের উপর রাবার বুলেট ছুড়েছে পুলিশ। সব মিলিয়ে নিরাপত্তা ইস্যু দেখিয়ে রোববারের ম্যাচটি বাতিল করতে চেয়েছিল বার্সা।

কিন্তু লা লিগা কর্তৃপক্ষ ও পুলিশের পক্ষ থেকে বলা হয় স্বাভাবিকভাবেই ম্যাচটি খেলতে হবে। নয়তো নিয়মানুযায়ী তিন পয়েন্ট জরিমানা ও ৩-০ গোলের হার মেনে নিতে হবে বার্সাকে। শেষ পর্যন্ত দর্শকশূন্য মাঠে ম্যাচটি খেলতে রাজি হয় বার্সেলোনা। এবং ওই ৩-০ ব্যবধানে নিজেরাই জয়ী হলো।

ম্যাচের ৪৯ মিনিটে প্রথম গোলটি করেন বুসকেতস। এরপর ৭০ ও ৭৭ মিনিটে পর পর দুই গোল করেন লিওনেল মেসি। লা লিগায় এটি বার্সেলোনার টানা সপ্তম জয়। ৭ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে তারা। এক ম্যাচ কম খেলে রিয়ালের পয়েন্ট ১১। আপাতত তাদের অবস্থান ষষ্ঠ।

মন্তব্য

টি মন্তব্য করা হয়েছে