ফের আর্জেন্টিনা স্কোয়াডে উপেক্ষিত রইলেন গঞ্জালো হিগুয়েইন। পেরু এবং ইকুয়েডরের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের মহাগুরুত্বপূর্ণ ম্যাচ দুটির জন্য ঘোষিত দলে জায়গা হয়নি এই জুভেন্টাস ফরোয়ার্ডের।

আর্জেন্টিনা কোচ হোর্হে সাম্পাওলি হিগুয়েইনকে বাদ দিয়ে লিওনেল মেসি, পাওলো দিবালা, সার্জিও আগুয়েরো ও মাওরো ইকার্দির ওপরই আস্থা রেখেছেন। জুভেন্টাসের হয়ে ইতালিয়ান লিগে ছন্দে থাকলেও জাতীয় দলে উপেক্ষিত রইলেন হিগুয়েইন।

দক্ষিণ আমেরিকান অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের শীর্ষ চার দল সরাসরি রাশিয়া বিশ্বকাপে জায়গা করে নেবে। পঞ্চম দলটিকে খেলতে হবে প্লে-অফ। সরাসরি রাশিয়া বিশ্বকাপ নিশ্চিত করতে হলে পেরু ও ইকুয়েডরের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের শেষ দুটি ম্যাচে জিততেই হবে মেসিদের।

দুই ম্যাচের একটিতে হোঁচট খেলে প্লে-অফে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে হবে আর্জেন্টিনাকে। অন্যদিকে দুটি ম্যাচেই হোঁচট খেলে বিশ্বকাপ থেকে বাদও পড়তে পারে আকাশী-নীলরা।

আগামী ৫ অক্টোবর ঘরের মাঠে পেরুকে আতিথ্য দেবে আর্জেন্টিনা। সেই ম্যাচটিতে জিততে পারলে কমপক্ষে চারে ওঠে আসবে মেসির দল। এরপর ১০ অক্টোবর ইকুয়েডরের মাঠে খেলতে নামবে আর্জেন্টিনা; সেই ম্যাচটিই মেসিদের বিশ্বকাপে খেলা না খেলা নিশ্চিত করতে পারে।

আর্জেন্টিনার স্কোয়াড:

গোলরক্ষক: রোমেরো, নাহুয়েল গুজম্যান, মার্চেসিন

ডিফেন্ডার: ফ্যাজিও, মাম্মানা, প্যাজেল্লা, মাসচেরানো, ওতামেন্দি, মার্কেদো

মিডফিল্ডার: অ্যাকুনা, ডি মারিয়া, বিগলিয়া, প্যারেডস, বানেগা, গোমেজ, সালভিও এবং রিগোনি

ফরোয়ার্ড: লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো, মাওরো ইকার্দি, পাওলো দিবালা

মন্তব্য

টি মন্তব্য করা হয়েছে