নিজেদের চতুর্থ বিশ্বকাপ জেতার লক্ষ্যে ভারতে এসেছিল ব্রাজিল অনুর্ধ্ব-১৭ দল। সেমি ফাইনালে ইংল্যান্ড অনুর্ধ্ব-১৭ দলের মুখোমুখি হয় তারা। কিন্তু স্বপ্নপূরণ হলো ইংল্যান্ড দলের। ব্রাজিলকে ৩-১ গোলে হারিয়ে বিশ্বকাপের ফাইনালে উঠে গেল তারা। রিয়ান ব্রিউস্টারের হ্যাটট্রিকে বহুল আকাঙ্ক্ষিত জয় পেয়েছে তারা। ফলে চতুর্থবার বিশ্বকাপে এসে প্রথম ফাইনাল খেলছে ইংল্যান্ড।

বুধবার ইংল্যান্ড-ব্রাজিল সেমিফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল গুয়াহাটিতে। কিন্তু খারাপ আবহাওয়ার কারণে ম্যাচটি নিয়ে আসা হয় কলকাতার সল্টলেক স্টেডিয়ামে। সেখানেই হ্যাটট্রিক করে প্রায় ৬৪ হাজার ব্রাজিল সমর্থককে হতাশায় পোড়ালেন ব্রিউস্টার। গোলমেশিন ব্রিউস্টার টানা দ্বিতীয় হ্যাটট্রিক করলেন বিশ্বকাপে। সাত গোল নিয়ে সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে আছেন লিভারপুল যুব দলের এই ফুটবলার।

তার গোলেই প্রথমে ম্যাচে এগিয়ে যায় ইংল্যান্ড। মাত্র ১১ মিনিট পরই গোল ব্যবধান সমান করেন ব্রাজিল। প্রথমার্ধের ৩৯ মিনিটে আবার ব্যবধান বাড়ান ব্রিউস্টার। প্রথমার্ধে কিছু সহজ সুযোগ হাতছাড়া করায় গোল পায়নি ব্রাজিল। দ্বিতীয়ার্ধে দুই দলই সমান তালে আক্রমণ চালিয়ে যায়।

৭৭ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করে দলকে ৩-১ ব্যবধানে এগিয়ে দেন ব্রিউস্টার। শেষ পর্যন্ত এই ব্যবধানেই ম্যাচটি জিতে নেয় ইংল্যান্ড। বিশ্বকাপে নিজেদের প্রথম সেমিফাইনাল জিতে ফাইনাল খেলার সুযোগ পেল তারা।

অন্য সেমিফাইনালে মালি অনুর্ধ্ব-১৭ ও স্পেন অনুর্ধ্ব-১৭ দল মুখোমুখি হয়েছে। এই ম্যাচে জয়ী দল ২৮ অক্টোবর বিশ্বকাপ ফাইনালে মুখোমুখি হবে ইংল্যান্ডের।

মন্তব্য

টি মন্তব্য করা হয়েছে