Recent News

বাংলাদেশ জুড়ে উদযাপিত হচ্ছে ঈদ-উল-ফিতর

২০২৪ সালের এপ্রিল ১১ তারিখে তোলা এই ছবিতে দেখা যাচ্ছে, ঢাকার বায়তুল মুকাররাম জাতীয় মসজিদে ঈদের নামাজ আদায় করার পর দুই শিশু একে অন্যকে আলিঙ্গন করছে। – মোঃ সৌরভ।

মুসলিম উম্মাহর অন্যতম বৃহত্তম ধর্মীয় উৎসব ঈদ-উল-ফিতর বাংলাদেশ জুড়ে যথাযোগ্য মর্যাদা, উৎসাহ ও আনন্দের মাধ্যমে উদযাপিত হচ্ছে, যেখানে রমজান, উপবাস ও বিরতির মাসটি শেষ হয়েছে।

সমস্ত স্তরের মুসলিম ভক্তরা ঢাকাসহ দেশজুড়ে মসজিদ, ঈদগাহ এবং অস্থায়ী প্রার্থনা স্থানগুলিতে ঈদের জামাতে মিলিত হয়েছেন।

দেশের প্রধান ঈদ-উল-ফিতরের জামাত রাজধানীর হাই কোর্ট চত্বরের জাতীয় ঈদগাহে বৃহস্পতিবার সকালে অনুষ্ঠিত হয়েছিল।

প্রেসিডেন্ট মোহাম্মদ শাহাবুদ্দিন জাতীয় ঈদগাহে জীবনের সব স্তরের শত শত মানুষের সাথে ঈদ-উল-ফিতরের নামাজ আদায় করেছেন।

দেশের খ্যাতিমান ব্যক্তিত্ব, যাদের মধ্যে বাংলাদেশের প্রধান বিচারপতি, মন্ত্রিপরিষদের সদস্য, সুপ্রিম কোর্টের বিচারক, আইনপ্রণেতা, বরিষ্ঠ রাজনৈতিক নেতা, কূটনীতিক এবং উচ্চ সিভিল এবং সামরিক কর্মকর্তারা সকাল ৮:৩০ মিনিটে অনুষ্ঠিত প্রধান ঈদ জামাতে নামাজ আদায় করেছেন।

বায়তুল মুকাররাম জাতীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা মুফতি রুহুল আমিন ঈদের নামাজ পরিচালনা করেন।

বায়তুল মুকাররাম জাতীয় মসজিদে পাঁচটি ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে: সকাল ৭:০০টায়, ৮:০০টায়, ৯:০০টায়, ১০:০০টায় এবং ১০:৪৫টায়।

ঈদের নামাজ আদায়ের পর, ভক্তরা একে অন্যের সাথে আলিঙ্গন করেছেন।

প্রতি বছরের মতো, বাগেরহাটে ঈদ-উল-ফিতরের প্রধান জামাত ইউনেস্কো ঘোষিত বিশ্ব ঐতিহ্য সাত গম্বুজ মসজিদে অনুষ্ঠিত হয়েছে, যেখানে দুটি জামাত যথাক্রমে সকাল ৮:০০টায় এবং ৮:৩০টায় অনুষ্ঠিত হয়েছে।

প্রেসিডেন্ট মোহাম্মদ শাহাবুদ্দিন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদ-উল-ফিতর উপলক্ষে দেশের মানুষ এবং বিশ্বের মুসলমানদের পৃথক বার্তায় শুভেচ্ছা জানিয়েছেন।